কুমিল্লাসহ ৯ জেলায় নতুন ডিসির যোগদান স্থগিত

81
৯ জেলায় নতুন ডিসির যোগদান স্থগিত
৯ জেলায় নতুন ডিসির যোগদান স্থগিত

অনলাইন ডেস্ক:
নয় জেলায় সম্প্রতি নিয়োগ দেওয়া ডিসির যোগদান স্থগিত রেখেছে সরকার। গত ২৮ জানুয়ারি ময়মনসিংহ, রাঙামাটি, ঝিনাইদহ, ভোলা, দিনাজপুর, জামালপুর, কুমিল্লা, কুষ্টিয়া ও হবিগঞ্জ জেলায় ডিসি নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছিল জনপ্রশাসন মন্ত্রণালয়। এর মধ্যে সাতজন প্রথমবার ডিসি হিসাবে নিয়োগ পাচ্ছেন। আর জামালপুরের ডিসিকে ময়মনসিংহ এবং হবিগঞ্জের ডিসিকে কুষ্টিয়ায় বদলি করা হয়েছে।

জেলাগুলোতে স্থানীয় সরকার নির্বাচন চলায় ডিসি বদলি নিয়ে নির্বাচন কমিশন থেকে সরকারের কাছে আপত্তি জানানো হয়েছে। নির্বাচন চলাকালে সংশ্লিষ্ট জেলার ডিসি, এসপিসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের বদলি করতে হলে নির্বাচন কমিশনের সঙ্গে পরামর্শ করতে হয়। উল্লিখিত বদলির ক্ষেত্রে সরকারের পক্ষ থেকে নির্বাচন কমিশনের সঙ্গে আলোচনা করা হয়নি বলে জানা গেছে। এ পরিপ্রেক্ষিতে গত বৃহস্পতিবার নির্বাচন কমিশন চিঠি দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের কাছে আপত্তি জানিয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন দায়িত্বশীল কর্মকর্তা জানান, নির্বাচন কমিশনের ইচ্ছা অনুযায়ীই সিদ্ধান্ত হয়েছে। নতুন ডিসিদের সংশ্লিষ্ট জেলায় গিয়ে মঙ্গলবার দায়িত্ব বুঝে নেওয়ার কথা ছিল। সেটি আপাতত স্থগিত করা হয়েছে। অভিন্ন তথ্য দিয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাও। সূত্র: যুগান্তর