জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নিরঙ্কুশ জয়

100

মানিকগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের প্রার্থীরা সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। মোট ১৫টি পদের মধ্যে সভাপতি, সহ-সভাপতি ও সাধারণ সম্পাদকসহ মোট ১১টি পদে জয় পান তারা।

অন্যদিকে সহ-সাধারণ সম্পাদক, অর্থসম্পাদক ও দুটি সদস্য মিলে মোট চারটি পদে জয় পেয়েছে আওয়ামী লীগ-সমর্থিত সম্মিলিত সমন্বয় পরিষদের প্রার্থীরা।

নির্বাচনে বিএনপি-সমর্থিত প্যানেলে সভাপতি পদে মো. মেজবাউল হক, সহ-সভাপতি পদে মহিউদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক পদে মো. আক্তারুজ্জামান লিটন, পাঠাগার সম্পাদক মো. আনোয়ার হোসেন মোল্লা, ক্রীড়া সম্পাদক পদে আবদুল আলিম খান, হিসাব নিরীক্ষক দুটি পদে মোহাম্মদ ফারুক মোল্লা ও মো. শফিকুল ইসলাম বিজয়ী হন। এ ছাড়া এই প্যানেলে সদস্য পদে মো. সাইফুল ইসলাম, আজিজুল হক ও মোহাম্মদ রকিবুর রহমান বিজয়ী হন।

এদিকে আওয়ামী লীগ-সমর্থিত প্যানেলে সহ-সাধারণ পদে জাহিদ আলী আহমেদ, অর্থ-সম্পাদক পদে মো. আবদুল আলীম এবং সদস্য পদে খোরশেদ আলম ও রানা আহম্মেদ।

মেজবাউল হক ২৮০ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী বাদরুল ইসলাম খান পেয়েছেন ২৩৮ ভোট। মো. আক্তারুজ্জামান লিটন ২৮৫ ভোট সাধারণ সম্পাদক নির্বাচিত হন এবং তার প্রতিদ্বন্দ্বী মো. লুৎফর রহমান পান ২২৭ ভোট।

বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে বিকেল চারটা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে। নির্বাচনে মোট ৫৫৫ জন ভোটারের মধ্যে ৫২২ জন ভোটার ভোট দেন। দিবাগত রাত তিনটায় ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার জেলা বারের জ্যেষ্ঠ আইনজীবী আজিজ উল্লাহ। নির্বাচন পরিচালনায় সহযোগিতা করেন নির্বাচন কমিশনার জ্যেষ্ঠ আইনজীবী তমিজ উদ্দিন ও আবদুল রাজ্জাক।