মুক্তি পেয়েছে ‘গাঙ্গুবাঈ কাঠিয়াবাড়ি’ ছবির টিজার।

142

মুক্তি পেয়েছে সঞ্জয় লীলা বানসালি পরিচালিত ‘গাঙ্গুবাঈ কাঠিয়াবাড়ি’ ছবির টিজার। টিজার ঘিরে অনলাইনে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া যাচ্ছে। বানসালি পরিচালিত এই ছবির মূল চরিত্রে আছেন বলিউডের তরুণ অভিনেত্রী আলিয়া ভাট। তবে গাঙ্গুবাঈ চরিত্রের জন্য বানসালির প্রথম পছন্দ তো দূরের কথা, পছন্দের তালিকায় প্রথম দুজনের মধ্যেও ছিলেন না মহেশ ভাটকন্যা।

‘গাঙ্গুবাঈ কাঠিয়াবাড়ি’ ছবির টিজার মুক্তির পরপরই সামাজিক যোগাযোগমাধ্যমে শুরু হয়েছে সমালোচনা। অনেকের মতে, আলিয়া ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’–এর মতো ছবির জন্য উপযুক্ত। গাঙ্গুবাঈয়ের মতো দাপুটে চরিত্রে তিনি বেমানান। একজন লিখেছেন, ‘মনে হচ্ছে নিষ্পাপ চেহারার বাচ্চা একটা মেয়েকে এ রকম সিরিয়াস একটা চরিত্রে দাঁড় করিয়ে দেওয়া হয়েছে।’বিজ্ঞাপন

সঞ্জয় লীলা বানসালি এই ছবিতে আলিয়াকে নিতেই চাননি। তিনি আলিয়াকে ‘ইনশাআল্লাহ’ ছবিতে চেয়েছিলেন। এই ছবিতে আলিয়ার বিপরীতে বানসালির পছন্দ ছিল সালমান খান। কিন্তু সালমান অভিনয় করতে রাজি না হওয়ায় ছবিটি হয়নি।


গাঙ্গুবাঈ চরিত্রের জন্য বানসালির প্রথম পছন্দ ছিলেন বলিউড অভিনেত্রী রানী মুখার্জি। আর দ্বিতীয় পছন্দ ছিলেন প্রিয়াঙ্কা চোপড়া। এই দুই বলিউড অভিনেত্রী ‘গাঙ্গুবাঈ’ চরিত্রের জন্য জুতসই। কিন্তু পরে কীভাবে আলিয়া এই ছবির জন্য চূড়ান্ত হলেন, তা জানা যায়নি।

অনেকেই মনে করছেন, আলিয়া ভাটের শক্তিশালী যোগাযোগ এই ছবিতে অভিনয়ের অন্যতম কারণ। মোট কথা, এই সিনেমা নিয়ে দর্শকদের প্রত্যাশায় পানি ঢেলেছেন আলিয়া। যদিও শাহরুখ খান, অক্ষয় কুমারদের মতো বড় বড় সুপারস্টার এই টিজারে আলিয়াকে দেখে প্রশংসা করে টুইট করেছেন।

আলিয়া ভাট
আলিয়া ভাট


ছবিটিতে একটি বিশেষ চরিত্রে দেখা যাবে অজয় দেবগণকে। ৩০ জুলাই বড় পর্দায় আসতে যাচ্ছে ‘গাঙ্গুবাঈ কাঠিয়াবাড়ি’। একই দিনে মুক্তি পাচ্ছে প্রভাস অভিনীত ‘রাধে শ্যাম’। আলিয়াকে টক্কর দিতে হবে দক্ষিণী এই তারকার সঙ্গে। ‘বাহুবলী’ দিয়ে এমনিতেই নিজের জায়গা উঁচুতে নিয়ে গেছেন প্রভাস। এখন দেখা যাক ‘বাহুবলী’কে কতটা টক্কর দিয়ে টিকে থাকতে পারেন ‘গাঙ্গুবাঈ’।