বেরোবিতে শ্লোগান দিয়ে কুশপুত্তলিকা দাহ

92

রাজধানীতে প্রেস ব্রিফিং করে মিথ্যাচার, শিক্ষামন্ত্রীসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করার অভিযোগ এনে রোকেয়া বিশ্ববিদ্যালয়ে জয়বাংলা শ্লোগান দিয়ে উপাচার্য নাজমুল আহসান কলিমউল্লাহর কুশপুত্তলিকা দাহ করেছে ক্যাম্পাস শাখা ছাত্রলীগ। এসময় তারা ভিসিকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করে।

বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবু মোন্নাফ আল তুষার কিবরিয়ার নেতৃত্বে একটি মশাল মিছিল ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে মুল ফটকের সামনে জয়বাংলা শ্লোগান দিয়ে ভিসি নাজমুল আহসান কলিমউল্লাহ’র কুশপুত্তলিকায় লাথি মারে এবং দাহ করে।

এসময় তারা ভিসির চামড়া-তুলে নেবো আমরা বলে শ্লোগানও দেয় তারা। পরে সমাবেশে বক্তব্য রাখেন ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া, বঙ্গবন্ধু হল সভাপতি পোমেল বড়ুয়া, সাধারণ সম্পাদক মাহবুব আলম, বায়েজীদ আলম প্রমুখ।

এসময় ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া ভিসি ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করলে তাকে প্রতিহত করার ঘোষণা দিয়ে বলেন ঢাকায় প্রেস কনফারেন্সে শিক্ষামন্ত্রী, স্পিকার, শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসির বিরুদ্ধে দেয়া বক্তব্য প্রত্যাহার না করা পর্যন্ত তাকে ক্যাম্পাসে অবাঞ্ছিত করা হলো। এর আগে বিকেলে অপর এক সংবাদ সম্মেলনে একই অভিযোগ এনে ভিসিকে ক্যাম্পাসে অবাঞ্ছিত করার ঘোষণা দিয়েছেন আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক নেতারা।

প্রসঙ্গত গত ২৫ ফেব্রুয়ারি তার বিরুদ্ধে আনা দুর্নীতির অভিযোগ বিষয়ে ইউজিসির তদন্ত প্রতিবেদনে অভিযুক্ত করে প্রতিবেদন দেওয়ায় বৃহস্পতিবার ভিসি ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন। সেখানে তিনি ইউজিসিকে উদ্ধৃত করে প্রকাশিত ও প্রচারিত গণমাধ্যমের সংবাদকে মিথ্যা দাবি করেন এবং রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে বিভিন্ন ধরণের মন্তব্য করেন।