পাকিস্তানের এশিয়া কাপে অংশগ্রহণ অনিশ্চিত

125

পিএসএল ও এশিয়া কাপের সময়সূচী সাংঘষিক হওয়ায় এবারের এশিয়া কাপে পাকিস্তানের অংশগ্রহণ অনিশ্চিত। অন্যদিকে এশিয়া কাপের সময় পরিবর্তন করে ২০২৩ সালে পিছিয়ে নেওয়ার ব্যাপারেও নাকি আলোচনা করছে আয়োজক কমিটি, ভারতের একটি গণমাধ্যমে প্রকাশ পেয়েছে এমন খবর।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এহসান মানি চাইছেন ২০ ম্যাচ বাকি রেখে স্থগিত হয়ে যাওয়া পাকিস্তান সুপার লিগ (পিএসএল) শেষ করতে। পিসিবি চেয়ারম্যানের বক্তব্য অনুযায়ী এবারের এশিয়া কাপে অংশ নেওয়া অনেকটাই অনিশ্চিত পাকিস্তানের।

বৃহস্পতিবার পাকিস্তানের এই ঘরোয়া লিগের ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে এক ঘন্টাব্যাপী এক ভার্চুয়াল মিটিং সারেন এহসান মানি ও পিসিবির কর্মকর্তারা।

আগামী জুনে পিএসএলের বাকি অংশ মাঠে গড়াবে বলে আলোচনায় সিদ্ধান্ত নেয় পিসিবি। কিন্তু আগামী এশিয়া কাপের এবারের আসর অনুষ্ঠিত হওয়ার কথা। যে কারণে এশিয়া কাপের সূচির একই সময়ে পড়ে যাচ্ছে পিএসএলের বাকি অংশ।

এশিয়া কাপ নাকি পিএসএল দুইটির মধ্যে যদি যে কোন একটিকে বেছে নিতে বলা হয় তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড পিএসএলকেই বেছে নিবে, এমটাই বলেছেন এহসান মানি। তার মানে পিএসএল চলাকালীন এশিয়া কাপ শুরু হলে পাকিস্তান তাদের ঘরোয়া লিগটি চালিয়ে যাবে। এশিয়া কাপে অংশ নেবে না।