ফের দেশের হয়ে খেলবেন সানিয়া মির্জা

89
সানিয়া মির্জা
সানিয়া মির্জা

ফের এক বার জুটি বেঁধে কোর্টে নামছেন সানিয়া মির্জা ও অঙ্কিতা রায়না। আগামী এপ্রিল মাস থেকে শুরু হতে চলা বিলি জিন কিং কাপ ওয়ার্ল্ড গ্রুপ প্লে-অফে নামবেন এই মহিলা জুটি। সর্বভারতীয় টেনিস সংস্থা পাঁচ সদস্যের দল গঠন করেছে। এই দলের বাকি তিন সদস্য হলেন করমন কৌর থান্ডি, ইয়ং জিল দেশাই, রুতুজা ভোঁসলে। ডেভিস কাপের মতো এই প্রতিযোগিতায় সিঙ্গলস ও ডাবলস বিভাগে খেলা হবে।

সানিয়া বলেন, “দেশের হয়ে খেলা সব সময় গর্বের ব্যাপার। এর আগেও অঙ্কিতার সঙ্গে জুটি বেধে খেলেছি। ওর দারুণ ভবিষ্যৎ। আশা করি আমাদের জুটি ভাল ফল করতে পারবে। অলিম্পিক্স খেলতে নামার আগে আমরা আরও বেশি খেলতে চাই।”

সানিয়া মির্জা এবং নিরুপমা সুব্রহ্মনিয়মের পর ভারতের তৃতীয় মহিলা টেনিস খেলোয়াড় হিসেবে কোনও গ্র্যান্ড স্ল্যামের মূল ড্রয়ে সুযোগ পেয়ে ইতিহাস গড়েছিলেন অঙ্কিতা রায়না। গত অস্ট্রেলিয়া ওপেনে মহিলাদের ডাবলস বিভাগে খেলেছেন অঙ্কিতা। তাঁর সঙ্গী ছিলেন রোমানিয়ার মিহায়েলা বুজারনেস্কু। সরাসরি ডাবলসে সুযোগ পেয়েছিলেন তাঁরা। এর আগে গ্র্যান্ড স্ল্যামে ডাবলসে খেলেছেন শুধু সানিয়াই। নিরুপমা অস্ট্রেলিয়ান ওপেনের সিঙ্গলসে অংশগ্রহণ করেছিলেন।


ভারতীয় ফেড কাপ দলের উন্নতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেওয়া অঙ্কিতা বললেন, “প্রথম বার গ্র্যান্ড স্ল্যামের মূল ড্রয়ে সুযোগ পেয়েছিলাম। সিঙ্গলস হোক বা ডাবলস, আমার কাছে এটা বিশেষ মুহূর্ত। দীর্ঘদিন ধরে কঠোর পরিশ্রমের ফল পেলাম। অনেকের আশীর্বাদেই আমি আজ এই জায়গায়। তবে এ বার জাতীয় দলের দায়িত্ব পালন করতে হবে। সানিয়ার সঙ্গে খেলার জন্য মুখিয়ে আছি।