সাম্প্রদায়িকতার বিষবাষ্পের ছোবল আমরা দেখতে চাই না : হানিফ

125

বৃহস্পতিবার (১৮ মার্চ) কুমিল্লায় শহীদ ধীরেন্দ্রনাথ স্টেডিয়ামে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী উপলক্ষে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ আয়োজিত দুদিনব্যাপী অনুষ্ঠানমালার সমাপনীতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

তিনি বলেন, আজকে যখন দেখি তথাকথিত ধর্মের নাম করে উস্কানী দিয়ে ভিন্ন ধর্মের মানুষদের উপর হামলা করা হয় তখন আমাদের হৃদয়ক্ষরণ হয়। সাম্প্রদায়িকতার বিষবাষ্পের কোনও ছোবল আমরা এখানে দেখতে চাই না।

তিনি আরো বলেন, আমরা প্রশাসনকে অনুরোধ করবো যে, কোন জায়গায় যদি এই সাম্প্রদায়িকতার বিষ ছড়ানো হয় তাদেরকে কঠোরহস্তে দমন করতে হবে।

তিনি বলেন, ‘১৯৭৮সালে আমার এলাকায় প্রথম যখন জিয়াউর রহমান নির্বাচন করলেন তখন বঙ্গবন্ধুর ভাষণ বাজাতে গিয়ে আমাদের নেতাকর্মীরা হামলার শিকার হয়।’

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘স্বাধীনতার ইতিহাস বিকৃত করার বহু চেষ্টা করেছেন, জিয়াউর রহমানকে টেনে বঙ্গবন্ধুর সমকক্ষ বানানোর জন্য যিনি মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানের এজেন্ট হিসেবে কাজ করেছেন।’

কুমিল্লা মহানগর আওয়ামীলীগ সভাপতি আ.ক.ম বাহাউদ্দিন বাহার এমপির সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার সেলিম আফতাফ জর্জ। 

অনুষ্ঠানে শিশুদের নিয়ে একশো পাউন্ডের কেক কেটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন করা হয়। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন শিল্পীরা। অনুষ্ঠানে দলীয় অঙ্গসংগঠনের নেতাকর্মী ছাড়াও বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তা, প্রতিষ্ঠান প্রধান, সামাজিক ও সাংস্কৃতিক কর্মীরা অংশগ্রহণ করেন।