সিরাজগঞ্জে অপহরণ চক্রের ২ নারী সদস্যসহ ৩ জন আটক

126

সিরাজগঞ্জের বেলকুচি থেকে অপহরণ চক্রের ২ নারী সদস্যসহ তিনজনকে আটক করেছে র‌্যাব। সেসময় উদ্ধার করা হয় অপহরণের শিকার হওয়া ওই ব্যবসায়ীকে।

শনিবার (১০ এপ্রিল) বিকেলে সিরাজগঞ্জের উল্লাপাড়ার হাটিকুমরুল এলাকায় র‌্যাব এক সংবাদ সম্মেলনে এ কথা জানায়।

সংবাদ সম্মেলনে র‌্যাব ১২ এর মিডিয়া অফিসার মুহাম্মদ মহিউদ্দিন মিরাজ জানান, গত ৭ এপ্রিল বগুড়ার গাবতলী থেকে রাম চন্দ্র সাহা নামে এক ব্যবসায়ী নিখোঁজ হয়। এ সংক্রান্ত একটি সাধারণ ডায়েরির কপি র‌্যাব-১২ এর হাতে আসার পর র‌্যাব তদন্ত শুরু করে। এর এক পর্যায়ে অপহৃত রাম চন্দ্রের স্ত্রীর কাছে শারমিন নামে এক নারী ফোন করে তার স্বামীর মুক্তিপণের জন্য ২০ লাখ টাকা দাবি করে। এ ঘটনা র‌্যাব অপহৃতের স্ত্রীকে নিয়ে অভিযান পরিচালনা করে।

শনিবার সকালে বেলকুচি থেকে অপহৃত ব্যবসায়ীকে উদ্ধার করে। এসময় অপহরণ চক্রের সঙ্গে জড়িত নারী সদস্য শারমিন খাতুন, তার মা মরিয়ম বেগম এবং আফছার আলী নামে তিনজনকে আটক করা হয়। আটককৃতদের বাড়ি সিরাজগঞ্জ সদর উপজেলার খোশাবাড়িতে। 

র‌্যাব জানায়, গাবতলী এনজিওতে চাকরি করতো শারমীন। এই সুবাদে তার সঙ্গে পরিচয় হয় ব্যবসায়ী রামচন্দ্রের। পরবর্তীতে শারমীন তাকে প্রেমের ফাঁদে ফেলে সিরাজগঞ্জে এনে হাত পা বেঁধে আটকে রেখে মুক্তিপণ দাবি করে। এই অপহরণ চক্রটি দীর্ঘদিন ধরে ব্যাবসায়ীদের প্রেমের ফাঁদে ফেলে তাদের অপহরণ করে মুক্তিপণ আদায় করতো বলে জানায় সংস্থাটি। আটককৃতদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলেও জানিয়েছে র‌্যাব।