সাকিবকে ছাড়াই ম্যাচ জিততে হবে: মুমিনুল

58

শ্রীলঙ্কার বিপক্ষে ২০১৭ সালে ১০০ তম টেস্টে জয় পেয়েছিলো বাংলাদেশ। সেই ম্যাচে প্রথম ইনিংসে সাকিব ব্যাট হাতে করেছিলেন ১১৬ রান। বল হাতে নিয়েছিলেন দুই উইকেট। দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে নিজেকে মেলে ধরতে না পরলেও লঙ্কানদের বিপক্ষে নিয়েছিলেন ৪ উইকেট। সেই ম্যাচেই ছিলো টাইগারদের শেষ জয়। এর পরে জয়ের মুখ তো দুরের কথা প্রতিপক্ষের বিপক্ষে কোমড় সোজা করে দাঁড়াতেই পারেনি বাংলাদেশ।

প্রায় তিন বছর পর আবারও সেই শ্রীলঙ্কার মোকাবেলা করবে বাংলাদেশ, তবে এবার নেই সাকিব আল হাসান। আইপিএলের কারণে টেস্ট সিরিজ থেকে ছুটি নিয়েছেন টাইগারদের এই অলরাউন্ডার।

সাকিব দলে না থাকায় ক্যাপ্টেন মুমিনুলের কাছে জিজ্ঞাসা ছিলো, তার অনুপস্থিতিতে দলে কোন প্রভাব পরবে কী? এমন প্রশ্নের উত্তরে মুমিনুল বলে দিলেন, কারও জন্য কোন কিছু পরে থাকে না। আমার কাছে মনে হয় না, সাকিব ভাই বা মুস্তাফিজ একাদশে না থাকলে ম্যাচের কোন রেজাল্ট পাবো না আমরা। দেখেন খেলোয়াড় তো উনারা আছেন এবং অন্যরাও আছেন। উনাদের তো আর ১০-১২টা হাত না এবং অন্যান্য যারা আছেন তাঁদেরও ১০-১২টা হাত না। আমার মনে হয় না এটার কোন প্রভাব পড়বে। আমরা হয়তো দল হিসেবে খেলতে পারছি না যে কারণে ফলাফল আসছে না।

টাইগারদের টেস্ট দলের অধিনায়ক আরও জানালেন,আপনি যেটা বললেন সাকিব ভাই নাই-দেখেন আমাদের হয়তো এমনও হতে পারে দুই-একজন সিনিয়র ক্রিকেটার থাকবে না। আমি বারবার কথাটা বলেছি, উনাদের অনুপস্থিতিতে যারা খেলবে তাঁদের জন্য এটা ভালো একটা সুযোগ। আমাদের ঐভাবেই প্রস্তুতি নেওয়াটাই ভালো