সীমিত পরিসরে বুধবার থেকে অভ্যন্তরীণ ফ্লাইট চালু

79

লকডাউনের মধ্যে সীমিত পরিসরে দেশের অভ্যন্তরীণ সব রুটে আগামীকাল বুধবার (২১ এপ্রিল) থেকে ফ্লাইট চলাচল শুরু হচ্ছে। মঙ্গলবার (২০ এপ্রিল) বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এ সংক্রান্ত নির্দেশনা জারি করেছে।

নির্দেশনায় বলা হয়, যাত্রী পরিবহনের ক্ষেত্রে প্রবাসী কর্মীরা অগ্রাধিকার পাবেন। যাত্রীরা পরিবারসহ ভ্রমণ করতে পারবেন। তবে পরিবারের ক্ষেত্রেও প্রবাসী কর্মীরা অগ্রাধিকার পাবেন।

বিশেষ বিবেচনায় অনুমোদিত ফ্লাইট দেশের সকল গন্তব্যে যাত্রী পরিবহন করতে পারবে। তবে বেবিচকের চেয়ারম্যান এম মফিদুর রহমান জানিয়েছেন, কক্সবাজার ছাড়া সব রুটে বুধবার থেকে যাত্রীবাহী ফ্লাইট চলাচল করবে।
 
মঙ্গলবার গণমাধ্যমকে তিনি বলেন, প্রবাসী কর্মীদের কথা চিন্তা করেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। যারা ঢাকার বাইরে থেকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে বিদেশ যাবেন বা এখানে পৌঁছে ঢাকার বাইরে যাবেন মূলত তাদের কথা চিন্তা করেই এই সিদ্ধান্ত।

লকডাউনের মধ্যে সব ধরনের আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ সব রুটে সাধারণ যাত্রীবাহী ফ্লাইট ২৮ এপ্রিল পর্যন্ত বন্ধ রয়েছে। শুধু প্রবাসীদের আনা-নেওয়ার জন্য সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, সিঙ্গাপুর, কাতার ও ওমানে বিশেষ ফ্লাইট চলছে