পামওয়েল দিয়ে হচ্ছে খাটি সরিষার তেল- অতঃপর

111

অতিরিক্ত মুনাফার লোভে পবিত্র ঈদুল ফিতরের উৎসবকে সামনে রেখে পামওয়েল মিশিয়ে ভেজাল সরিষা তেল তৈরির ধুম চলছে বিভিন্ন মিলে। এসব সরিষা তেল শতভাগ খাটি বলে বিক্রি হচ্ছে দেদার।

গোপন সূত্রের এমন খবরের ভিত্তিতে জেলার হোসেনপুর উপজেলা সদর বাজারের দুটি মিলে অভিযান চালিয়ে নকল সরিষা তেল তৈরির প্রমাণ পায় এবং এ দুটি মিলকে ৪৫ হাজার টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

বুধবার দুপুরে এ ভ্রাম্যমাণ আদালতটি পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট  মো. আবুবকর সরকার।  

র‌্যাব-১৪ সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক লে. কমান্ডার বিএনএম শোভন খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দুপুরে হোসেনপুর বাজারে পিয়ার হোসেন অয়েল মিল ও ইব্রাহিম অয়েল মিলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অয়েল মিলে সরিষার তেল তৈরিতে পামওয়েল ব্যবহারের আলামত পাওয়া যায়। এছাড়া নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে এসব ভোজ্যতেল তৈরি করা হচ্ছিল।   

তিনি বলেন, এ ঘটনায় পিয়ার হোসেন অয়েল মিলের মালিক পিয়ার হোসেনকে ২০ হাজার টাকা এবং ইব্রাহিম অয়েল মিলের মালিক মো. ইব্রাহিম মিয়াকে ২৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবুবকর সরকার।