ঘরে বসেই করোনা চিকিৎসা দিচ্ছে ডিজিটাল হসপিটাল

117

কভিড রোগীদের উন্নত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ডিজিটাল হসপিটাল নিয়ে এসেছে ‘কভিড স্মার্ট টেস্ট’ ও ‘কভিড হোম কেয়ার’ নামের নতুন দুইটি প্যাকেজ। এখন থেকে কভিড আক্রান্ত বা সম্ভাব্য রোগীরা ঘরে বসেই ২৪ ঘণ্টার মধ্যে করাতে পারবেন কভিড টেস্ট এবং পাবেন নিবিড় ডাক্তারি সেবা। 

প্যাকেজের আওতায় নিবেদিত ডাক্তারের প্রতিদিন ফলোআপ কলের মাধ্যমে কভিড রোগীর সুস্থ্যতা নিশ্চিত হওয়া পর্যন্ত বাসায় বসেই করা হবে নিবিড় পর্যবেক্ষণ। ২৬ এপ্রিল থেকে শুরু করে আগ্রহী যেকোনো ব্যক্তি ডিজিটাল হসপিটালের টোল ফ্রি ০৮০০০১১১০০০ নম্বরে কল করে বিস্তারিত জেনে নিতে পারেন। গত জুলাই থেকে এখন পর্যন্ত ৭০ হাজারের বেশি কভিড হটলাইন কলের মাধ্যমে জনগণকে সেবা দিয়ে আসছেন। এছাড়া রোগীদের সুবিধার্তে ২৪ ঘণ্টার মধ্যে কভিড হোম টেস্টসহ অক্সিজেন সিলিন্ডার রিজার্ভ করে রাখার সুযোগ। 

এ সম্পর্কে ডিজিটাল হেলথকেয়ার সলিউশনসের সিসিও অ্যান্ড্রু স্মিথ বলেন, ‘সব মানুষেরই অধিকার আছে মানসম্মত স্বাস্থ্যসেবা পাবার। করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্টের কারণে বাংলাদেশে হঠাৎ সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়ে গেছে। ফলে সীমিত রিসোর্সের কারণে মানসম্মত স্বাস্থ্যসেবা পাওয়া অনেক কঠিন হয়ে পড়েছে। মানুষ এখন তাদের দরকারি স্বাস্থ্যসেবা ঘরে বসেই নিতে পারবে এবং এতে বর্তমান স্বাস্থ্যসেবা অবকাঠামোতেও চাপটা অনেকখানি কমে আসবে।’

ডিজিটাল হেলথকেয়ার সলিউশনসের একটি সামাজিক ব্রান্ড ডিজিটাল হসপিটাল যা প্রযুক্তি ব্যবহার করে সবার জন্য স্বাস্থ্যসেবা সহজলভ্য করতে কাজ করছে।