শিমুলিয়া-বাংলাবাজার ও পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাটে বিজিবি মোতায়েন

151

আগামীকাল (৯ মে) থেকে শিমুলিয়া-বাংলাবাজার এবং পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাটে বিজিবি মোতায়েন করা হবে।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর পরিচালক (অপারেশন) লেফটেন্যান্ট কর্নেল ফয়জুর রহমান বলেন, বেসামরিক প্রশাসনের সহায়তার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে মুন্সিগঞ্জ ও মানিকগঞ্জ জেলার ফেরিঘাটে আগামীকাল থেকে প্রয়োজনীয় সংখ্যক বিজিবি মোতায়েন করা হবে ।

এদিকে, শিমুলিয়া-বাংলাবাজার ফেরিঘাটে যাত্রী আসা নিয়ন্ত্রণে ২ প্লাটুন বিজিবি ইতোমধ্যেই উপজেলায় এসে উপস্থিতি হয়েছে বলে উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

মুন্সিগঞ্জ জেলার লৌহজং উপজেলা নির্বাহী অফিসার মো. হুমায়ুন কবির জানান, পরিস্থিতিতি বিবেচনায় বিজিবি মোতায়েনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইতোমধ্যে ২ প্লাটুন বিজিবি চলে এসেছে। তারা ভোর থেকেই ঘাট এলাকায় কাজ করবে। তবে সুনিদিষ্ট ভাবে কোথায় থাকবে সে বিষয়ে এখনো নির্ধারণ হয়নি।

তিনি আরো বলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্রে বিজিবি সদস্যরা কাজ করবে। ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। যাত্রীদের পাশাপাশি ব্যক্তিগত গাড়িও ঘাটে প্রবেশ করতে দেওয়া হবেনা। মহাসড়কেও চেকপোস্ট থাকবে। শুধু অ্যাম্বুলেন্স প্রবেশ করতে দেওয়া হবে। ঘাটে প্রবেশের অনেকগুলো রুট রয়েছে। সেক্ষেত্রে সব গুলো রুট কাভার করা কঠিন। তবে নিয়ন্ত্রণে চেষ্টা করছি। সন্ধ্যার পর যথারীতি পণ্যবাহী যানবাহন পারাপার করা হবে।