সততার পরিচয় দেয়ায় পুরস্কৃত হলেন কনস্টেবল

63


নোয়াখালীর মাইজদীতে সড়কে কুড়িয়ে পাওয়া ১৪ হাজার টাকা মালিককে বুঝিয়ে দেয়ায় ট্রাফিক পুলিশের কনস্টেবল ওয়ালি উল্যাহকে পুরস্কৃত করেছেন নোয়াখালী পুলিশ সুপার।

মঙ্গলবার (১১ মে) বেলা ১১টায় পুলিশ সুপারের কার্যালয়ে জেলা ট্রাফিক কনস্টেবল ওয়ালি উল্যার হাতে পুরস্কার হিসেবে নগদ পাঁচ হাজার টাকা তুলে দেন জেলা পুলিশ সুপার আলমগীর হোসেন।

এর আগে, সোমবার (১০ মে) দুপুর পৌনে ২টার দিকে নোয়াখালীর মাইজদী শহরের পৌর কাঁচাবাজারের প্রধান সড়কে কুড়িয়ে পাওয়া ১৪ হাজার টাকা নোয়াখালী ট্রাফিক ইন্সপেক্টর শাহিনুর রহমানের উপস্থিতিতে প্রকৃত মালিকের কাছে ফেরত দেন কনস্টেবল ওয়ালি উল্যাহ।

জেলা ট্রাফিক পুলিশ সূত্র জানায়, সোমবার সকালে মাইজদী শহরের পৌর কাঁচাবাজারে বাজার করতে গিয়ে মানিব্যাগ হারিয়ে ফেলেন ব্যবসায়ী মো. ফারুক হোসেন। পরে অনেক খোঁজাখুঁজি করে তিনি মানিব্যাগ না পেয়ে চলে যান। পৌর বাজারের প্রধান সড়কে কর্তব্যরত অবস্থায় টাকাসহ একটি মানিব্যাগ পেয়ে ট্রাফিক ইন্সপেক্টর শাহিনুর রহমানকে অবগত করেন কনস্টেবল ওয়ালি উল্যাহ। পরে মানিব্যাগে থাকা কাগজ দেখে মালিকের সঙ্গে যোগাযোগ করা হয়। খবর পেয়ে জেলা ট্রাফিক পুলিশ অফিস থেকে টাকার মালিক মো. ফারুক হোসেন টাকা ও গুরুত্বপূর্ণ কাগজপত্রসহ মানিব্যাগটি নিয়ে যান।

জেলা পুলিশ সুপার আলমগীর হোসেন জানান, কনস্টেবল ওয়ালি উল্যাহ সততার পরিচয় দেয়ায় জেলা পুলিশের পক্ষ থেকে তাকে পুরস্কৃত করা হয়েছে। এর আগেও সততার দৃষ্টান্ত রাখায় অনেক পুলিশ কর্মকর্তাকে পুরস্কৃত করা হয়েছে।