ইসরায়েলের তেল আবিব শহরে রকেট হামলা চালিয়েছে ফিলিস্তিন

98

ইসরায়েলের তেল আবিব শহরে রকেট হামলা চালিয়েছে ফিলিস্তিন। ফিলিস্তিনের গাজা উপত্যকায় একটি টাওয়ারে ইসরায়েলের হামলার জবাবে ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠীগুলো এমন হামলা চালায়। তেল আবিব লক্ষ্য করে ১৩০টি রকেট ছুড়েছে তারা। খবর বিবিসির।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, গাজা উপত্যকার ১৩ তলা একটি ভবনে হামলা চালানো হয়। তবে এর আগেই ওই ভবনের বাসিন্দা ও স্থানীয় লোকজনকে হামলার ব্যাপারে সতর্ক করা হয়েছিল।

এদিকে ইসরায়েলের সামরিক বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, আগে ফিলিস্তিনিরা রকেট হামলা চালিয়েছিল। এর জবাবে ইসরায়েলে সামরিক বাহিনী ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠীর স্থাপনা লক্ষ্য করে হামলা চালায়। এ ছাড়া ফিলিস্তিনিদের সশস্ত্র গোষ্ঠীর হামলায় তেল আবিবের পার্শ্ববর্তী লড শহরে দুই ইসরায়েলি নিহত হয়েছে। এর মধ্যে একজন মেয়েশিশু ও আরেকজন পুরুষ।

ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে সংঘর্ষের শুরু চলতি সপ্তাহের শুরুতে। আল আকসায় পবিত্র জুমাতুল বিদায় এই সংঘর্ষের সূত্রপাত। বলা হচ্ছে, বিগত কয়েক বছরের মধ্যে ইসরায়েলি ও ফিলিস্তিনিদের মধ্যে এটাই সবচেয়ে বড় সংঘর্ষের ঘটনা।

এ সংঘর্ষের পর ফিলিস্তিন রেড ক্রিসেন্ট গতকাল মঙ্গলবার বলেছে, ইসরায়েলি নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে ৭০০ জনের বেশি ফিলিস্তিনি আহত হয়েছেন। জেরুজালেম ও পশ্চিম তীরে এসব সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ছাড়া ফিলিস্তিনের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছে, গাজা উপত্যকায় বিমান হামলায় ইসরায়েলে কমপক্ষে ৩৫ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। আর ইসরায়েলে নিহত হয়েছেন ৫ জন।