এবার তরুণ গায়ক নোবেলের বিরুদ্ধে সময় টিভির জিডি

46

আলোচনা-সমালোচনায় থাকা তরুণ গায়ক মাঈনুল আহসান নোবেলের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দিয়েছে সময় টেলিভিশন কর্তৃপক্ষ।

বেসরকারি এই টেলিভিশন কর্তৃপক্ষের এক অভিযোগ, তাদের এক প্রতিবেদককে ‘বাসা থেকে তুলে নিয়ে আসার হুমকি’ দিয়েছেন নোবেল।

এই অভিযোগ জানিয়ে সোমবার বিকালে ঢাকার কলাবাগান থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়।

থানার ওসি পরিতোষ চন্দ্র বলেন, “এই মর্মে একটি জিডি হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।”

জিডির বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে নোবেল বলেন, “আমি জিডি নিয়ে বিন্দুমাত্র বিচলিত নই।”


জিডিতে অভিযোগ করা হয়েছে, “টিভি চ্যানেলটির নিজস্ব প্রতিবেদক আল কাছিরকে ‘অশ্রাব্য ভাষায় গালিগালাজ’, ‘জেলে নেওয়া’ ও ‘বাসা থেকে তুলে নেওয়ার হুমকি’ দিয়েছেন নোবেল।”

জিডিতে বলা হয়েছে, “সম্প্রতি জেমস, ইথুন বাবু ও তাপসসহ কয়েকজনশিল্পীকে নিয়ে ফেইসবুকের ‘নোবেল ম্যান’ পেইজে ‘কুরূচিপূর্ণ’ স্ট্যাটাস দেওয়ায় বিষয়ে বক্তব্য জানতে রোববার রাতে পৌনে একটায় নোবেলকে কল দিয়েছিলেন কাছির। কাছিরের ‘পরিচয় পাওয়ার পরপরই তাকে গালিগালাজ করে’ ফোন কেটে দেন নোবেল। পরে নোবেল কল করে কাছিরকে ‘গালিগালাজের সঙ্গে হুমকিও দেন’।”

অন্যদিকে, এক প্রতিবেদককে ‘হুমকির’ ঘটনায় প্রতিবাদ জানিয়েছে চলচ্চিত্র সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস)। 

এক বিবৃতিতে সংগঠনটি বলেছে, “নোবেলের এমন আগ্রাসী আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং নিন্দা জ্ঞাপন করছি। আমরা নোবেলকে সতর্ক করে দিয়ে বলতে চাই, কোনোভাবেই আপনার এমন আচরণ মেনে নেওয়া হবে না। 

“ভবিষ্যতে যদি পেশাগত দায়িত্ব পালনে কোনও সাংবাদিকের সঙ্গে এমন অন্যায় আচরণ করে, তবে আপনাকে বয়কট করা হবে। সেই সঙ্গে আপনার সঙ্গে যারা কাজ করবেন, বাচসাস তাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা নেবে।”