ইসরায়েলের হাইফা শহরের গ্যাসক্ষেত্রে ভয়াহ অগ্নিকাণ্ড

50

ইসরায়েলের হাইফা শহরের একটি গ্যাসক্ষেত্রে ভয়াহ অগ্নিকাণ্ড ঘটেছে। সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে গ্যাসক্ষেত্রটির প্ল্যাটফর্মে দাউ দাউ করে আগুন জ্বলার ছবি ও ভিডিও ভাইরাল হয়েছে।

রুশ বার্তা সংস্থা স্পুটনিক জানিয়েছে, গত সোমবার রাতে হাইফা উপকূলের ওই গ্যাসক্ষেত্রটিতে আগুন লাগে। ওই এলাকার আশপাশে বসবাসকারী ইসরায়েলিরা এর ছবি ও ভিডিও শেয়ার করেছেন।

বিজ্ঞাপন

Large fire has broken out on a natural gas extraction platform in the Mediterranean off Haifa. Israeli media says due to a “technical malfunction” pic.twitter.com/F9HgjJSLIu— Shiloh10java (@shiloh10java) May 17, 2021

ইসরায়েলি আগ্রাসনের জবাবে ফিলিস্তিনিদের রেকর্ড সংখ্যক রকেট হামলার মধ্যেই এই অগ্নিকাণ্ডের খবর এলো। তবে সেখানে কোনো রকেট আঘাত হেনেছে কি না তা পরিষ্কার নয়।

তবে চলতি মাসের শুরুর দিকে বিভিন্ন সংবাদে বলা হয়েছিল, ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস ওই গ্যাসফিল্ডে হামলা চালাতে পারে।

תקלה באסדת לווייתן הביאה ללפיד בוער, ככל הנראה נוכח פליטת מזהמים לאוויר@ifatglick 
(צילום: ענבל בן יעקב) pic.twitter.com/9bkUANATSW— כאן חדשות (@kann_news) May 17, 2021

স্থানীয় প্রশাসন এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

ইসরায়েলি কর্তৃপক্ষ দাবি করেছে, কারিগরি সমস্যার কারণে হাইফা গ্যাসক্ষেত্রটিতে আগুন লেগেছে এবং এতে কেউ হতাহত হননি।

কিছুদিন আগেই হাইফার একটি তেল পরিশোধনাগারে বড় ধরনের অগ্নিকাণ্ড ঘটে এবং এতে প্রচুর ক্ষয়ক্ষতি হয়। সে সময় অগ্নিকাণ্ডের কারণে তেল সরবরাহ বন্ধ রাখতে বাধ্য হয়েছিল ইসরায়েলি কর্তৃপক্ষ।

সূত্র: স্পুটনিক, পার্স টুডে