এবার পুলিশ নোবেলের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে

133

ফের সমালোচিত তরুণ গায়ক মঈনুল আহসান নোবেল। পথটা বেশ পরিচিত; নিজের কোনো গান প্রকাশ হওয়ার আগে নিজের ভেরিফায়েড ফেসবুকে একাধিক ইস্যুতে বিতর্কিত পোস্ট দিয়ে আলোচনায় থাকা।

গেল বছর প্রচারণার এমন কৌশলের জন্য অবশ্য র‍্যাব কার্যালয়ে গিয়ে ক্ষমা চাইতে হয়েছিল ২০১৯ সালে ভারতের জি বাংলা টেলিভিশনের রিয়েলিটি শো ‘সা রে গা মা পা’-তে অংশ নিয়ে আলোচনায় আসা এই গায়ক।

এবারও ঈদের আগে নিজের ‘মেহেরবান’ গান প্রকাশের আগে খ্যাতিমান সংগীতশিল্পী জেমসসহ (ফারুক মাহফুজ আনাম) একাধিক সংগীত তারকাকে নিয়ে একাধিক বিতর্কিত পোস্ট দিয়ে সমালোচনার জন্ম দেন। এরপর দাবি করেন তাঁর ফেসবুক পেজ হ্যাক হয়েছে।

এখানে শেষ নয়, এই প্রসঙ্গে মন্তব্য জানতে চাওয়া হলে বেসরকারি টেলিভিশন চ্যানেল সময় টিভির অনলাইন সংস্করণের এক সাংবাদিককে অপহরণের হুমকি দেন এই সমালোচিত গায়ক। এই কাণ্ডে সময় টিভি কর্তৃপক্ষ সাধারণ ডায়েরি করলে সাংবাদিকদের নিয়ে বিতর্কিত পোস্ট দিয়ে পরে অবশ্য ক্ষমা চান নোবেল। এ ছাড়া ব্যান্ডতারকা জেমসের কাছে ফেসবুকে ক্ষমা চেয়েছেন নোবেল।
তবে নোবেল বিতর্কিত পোস্ট দিয়ে পরে ক্ষমা চাওয়ার এমন ঘটনা আগেও ঘটানোয় এবার বিশ্বাসযোগ্য ও স্থায়ী সামধানের জন্য আইনের আলোকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছে বাংলাদেশ পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের সাইবার অপরাধ তদন্ত বিভাগের (সিটিটিসি) অতিরিক্ত উপপুলিশ কমিশনার নাজমুল ইসলাম এক ফেসবুক স্ট্যাটসে জানিয়েছেন, ‘গায়ক নোবেল ও তার ভেরিফাইড পেজের আপত্তিকর ও অনভিপ্রেত পোস্ট নিয়ে আমরা ইতোমধ্যেই অবগত। বাংলাদেশের প্রচলিত আইন মোতাবেক ও সংক্ষুব্ধ (Aggrieved) ব্যক্তি বা ব্যক্তিবর্গের সাথে মতামত, সম্মতি ও পরামর্শক্রমে এই বিষয়ের একটা বিশ্বাসযোগ্য ও স্থায়ী সামধানের জন্য আমরা আইনের আলোকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করছি।’

যদিও এরই মধ্যে সংগীত প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ডটেক মঈনুল আহসান নোবেলের এসব আচরণে তাঁর সঙ্গে হওয়া ২২ গানের চুক্তি বাতিল করেছে। এ ছাড়া নোবেল বাদ পড়েছেন একাধিক সিনেমার প্লেব্যাক থেকে।