মাস্ক ছাড়াই বরযাত্রীদের সঙ্গে নাচলেন পুলিশ

80

আনন্দের আতিশয্যে করোনা সুরক্ষা বিধি ভুলে গেলেন এক মহিলা পুলিশ কর্তা। মাস্ক না পরে, দৈহিক দূরত্বের পরোয়া না করেই ভাইয়ের বিয়েতে নাচলেন তিনি। তাঁর সেই নাচের ভিডিয়ো নেটমাধ্যমে ছড়িয়েছে। যা দেখে করোনা পরিস্থিতিতে পুলিশকর্তার দায়িত্ববোধ নিয়ে প্রশ্ন তুলেছেন নেটাগরিকরা।

ওড়িশা প্রশাসনের ওই মহিলা পুলিশ কর্তার উপরেই রয়েছে ওড়িশার জয়পুর জেলার একটি অঞ্চলের করোনাবিধি বজায় রাখার ভার। যদিও তাঁর নাচের ভিডিয়ো দেখার পর এ ব্যাপারে নতুন করে চিন্তাভাবনা শুরু করেছে জেলা প্রশাসন। জয়পুরের জেলা শাসক চক্রবর্তী সিংহ রাঠোর বলেছেন, ‘‘পুলিশ কর্তা হোন বা সাধারণ মানুষ, সবারই এই পরিস্থিতিতে দায়িত্ববান হওয়া দরকার।’’ রাঠোর বলেন, ‘‘ভিডিয়োর ওই মহিলা পুলিশ কর্তা এখন ছুটিতে রয়েছেন। তবে ছুটি থেকে ফেরার পর তাঁর কাছ থেকে এই আচরণের কারণ জানতে চাওয়া হবে। ওঁর বক্তব্য শোনার পরই নেওয়া হবে ব্যবস্থা।’’

ওড়িশায় জারি হওয়া কোভিড সুরক্ষাবিধি অনুযায়ী বিয়ের অনুষ্ঠানে জাঁকজমক বা শোভাযাত্রায় সম্পূর্ণ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ভিডিয়োয় দেখা গিয়েছে সরকারি নিয়মের পরোয়া না করে রাতে ওই শোভাযাত্রার আয়োজন করা হয়েছে। সংক্রমণ এড়ানোর গুরুত্বপূর্ণ আচরণবিধিও মানা হয়নি সেখানে। এ ব্যাপারে ওই মহিলা পুলিশ কর্তার সঙ্গেও যোগাযোগ করা যায়নি বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম।