মোহামেডানের নতুন অধিনায়ক শুভাগত

54

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) বিতর্কিত কর্মকাণ্ডের কারণে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন মোহামেডান অধিনায়ক সাকিব আল হাসান। তার জায়গায় শুভাগত হোমকে অধিনায়কত্বের দায়িত্ব দিয়েছে ক্লাবটি। রোববার তার নেতৃত্বেই খেলতে নেমেছে মোহামেডান।

বিকেএসপির ৪ নম্বর মাঠে ওল্ড ডিওএইচএসের মুখোমুখি হয়েছেন শুভাগত হোমের মোহামেডান। টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৩ রান সংগ্রহ করেছে দলটি।

এ ম্যাচে ৪২ বলে অপরাজিত ৬৮ রানের ইনিংস খেলেছেন ইরফান শুক্কুর। এছাড়া আব্দুল মজিদ করেছেন ২৯ রান। অধিনায়ক শুভাগত অবশ্য বেশিক্ষণ ব্যাট করার সুযোগ পাননি। ৪ বলে ৫ রান করে অপরাজিত ছিলেন তিনি।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ওয়ানডে মেজাজে ব্যাটিং শুরু করে ওল্ড ডিওএইচএস। তারা ১৬ ওভারে ৪ উইকেট হারিয়ে ১১৫ রান করার পর বৃষ্টি নামে। এরপর আর খেলা মাঠে না গড়ালে ম্যাচ অফিসিয়ালরা ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ম্যাচের ভাগ্য নির্ধারণ করেন। সেখানে ৯ রানে জয় পেয়েছে মোহামেডান।

ওল্ড ডিওএইচএসের পক্ষে মাহমুদুল হাসান ২৪, আনিসুল ইসলাম ইমন ২৩ ও মোহাইমিনুল খান অপরাজিত ২০ রান করেন। মোহামেডানের পক্ষে দুটি উইকেট শিকার করেন শুভাগত হোম।