২৪ জেলেসহ বঙ্গোপসাগরে ট্রলার ডুবি, নিখোঁজ ৩

53

পাথরঘাটা থেকে দুই শ’ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে বঙ্গোপসাগরে ২৪ জেলেসহ ‘এফবি বিলকিস’ নামে একটি মাছ ধরার ট্রলার ডুবে গেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ২১ জেলেকে উদ্ধার করা হয়েছে। তবে ট্রলারসহ তিন জেলে এখনো নিখোঁজ রয়েছে বলে জানা গেছে।

শুক্রবার সকাল ছয়টার দিকে গভীর বঙ্গোপসাগরে মাছ ধরাররত অবস্থায় ট্রলারটি ডুবে যায়। কোস্টগার্ডের দক্ষিণ জোনের পাথরঘাটা স্টেশনের কোস্টগার্ড সদস্যরা দুপুরে তাদের উদ্ধারের জন্য গভীর সাগরে রওনা দেয়।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, পাথরঘাটা থেকে দুই শ’ কিলোমিটার দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে ‘এফবি বিলকিস’ নামে ট্রলারের জেলেরা মাছ ধরছিল। এমন সময় প্রচণ্ড ঢেউয়ে ট্রলার ডুবে যায়। চার ঘন্টা পরে ২১ জেলেকে ভাসমান অবস্থায় পাশের আরেকটি মাছ ধরার ট্রলারের জেলেরা উদ্ধার করে। এখনো তিন জেলেসহ ট্রলারের সন্ধান পাওয়া যায়নি।

এদিকে ডুবে যাওয়া ট্রলার ও জেলেদের উদ্ধারে দুপুরে ‘জিসান’ নামের একটি ট্রলার নিয়ে সাগরের দিকে রওনা দিয়েছে কোস্টগার্ড সদস্যরা। শুক্রবার সন্ধ্যা পর্যন্ত তিন জেলে ও ট্রলারের সন্ধান পায়নি কোস্টগার্ড।

কোস্টগার্ডের পাথরঘাটা স্টেশনের কমান্ডার লেফটেনেন্ট ফাহিম শাহরিয়ার বলেন, ট্রলার ও জেলে ডুবে যাওয়ার খবর পাওয়ার পর আমাদের ফোর্সরা তাদের উদ্ধারের জন্য সাগরের গেছে। আশা করছি ছেলেদের উদ্ধারে সক্ষম হবো।