চুয়াডাঙ্গায় নমুনা পরীক্ষার বিপরীতে করোনায় আক্রান্ত শতভাগ

65

চুয়াডাঙ্গায় করোনা শনাক্তে অতীতের সব রেকর্ড ভেঙে গেছে। গত ২৪ ঘণ্টায় জেলায় ৪১ জনের নমুনা পরীক্ষা করে ৪১ জনেরই করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শতভাগ। গত ২৪ ঘণ্টায় করোনায় দুজন এবং করোনা ডেডিকেটেড হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে চারজনের মৃত্যু হয়েছে। সিভিল সার্জনের কার্যালয় আজ বৃহস্পতিবার এসব তথ্য জানিয়েছে।

চুয়াডাঙ্গার দামুড়হুদা ও জীবননগর উপজেলা এবং চুয়াডাঙ্গা পৌর এলাকা ও সদর উপজেলার আলোকদিয়া ইউনিয়নে লকডাউন চলাকালে করোনায় শতভাগ সংক্রমণের হার সংশ্লিষ্ট ব্যক্তিদের ভাবিয়ে তুলেছে।

জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফিরোজ হোসেন বলেন, গতকাল বুধবার সকাল থেকে রাত পর্যন্ত লকডাউন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৫২টি মামলায় ৫৪ জনকে ৭৪ হাজার ৪০০ টাকা জরিমানা করা হয়েছে। এ সময় দুজনকে কারাদণ্ড এবং ৩০টি ইজিবাইক জব্দ করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় জেলায় করোনায় মৃত দুজন হলেন সদর উপজেলার কুন্দিপুর গ্রামের আতিয়ার রহমান ও জীবননগর পৌর এলাকার দৌলতগঞ্জপাড়ার সুফিয়া খাতুন। এ ছাড়া চুয়াডাঙ্গা করোনা ডেডিকেটেড হাসপাতালে মারা যাওয়া চারজন হলেন জীবননগর উপজেলার বাঁকা গ্রামের আবদুস সোবহান (৬০), দামুড়হুদা উপজেলার লোকনাথপুর গ্রামের রুহুল আমীন (৭৯), নতুন বাস্তপুর গ্রামের আবু বক্কর (৭৫) ও জগন্নাথপুর গ্রামের শাহিদা বেগম (৭০)।