“ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দেব” বিজ্ঞাপন বন্ধের নির্দেশ

15

অবশেষে তাজা চায়ের সেই বিজ্ঞাপন বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। আমার কাজটি করে না দিলে তোমাকে ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দেব, এমন সংলাপের তাজা চায়ের সেই বিজ্ঞাপন বন্ধের নির্দেশ দিয়েছে সরকার।

বৃহস্পতিবার (২৪ জুন) তথ্য অধিদফতর থেকে বিজ্ঞাপন বন্ধের নির্দেশনা দিয়ে টেলিভিশন চ্যানেলের শীর্ষ ব্যক্তি ও জাতীয় দৈনিকের অনলাইন ভার্সনের সম্পাদকদের কাছে চিঠি পাঠানো হয়।

একাদশ জাতীয় সংসদের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সপ্তম বৈঠকের সিদ্ধান্ত বাস্তবায়ন সংক্রান্ত’ শিরোনামের চিঠিতে বলা হয়, গত ৩১ মার্চ একাদশ জাতীয় সংসদের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সপ্তম বৈঠকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিম্নোক্ত সিদ্ধান্ত গ্রহণ করা হয়- টেলিভিশন বিজ্ঞাপন আমার কাজটি করে না দিলে তোমাকে ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দেব প্রচার বন্ধে কার্যকর উদ্যোগ নিতে। কারণ এই বিজ্ঞাপনে বান্দরবান জেলা খারাপ জায়গা, দুর্গম এলাকা, বসবাসের অনুপযুক্ত ইত্যাদি চিহ্নিত হয়।

এমতাবস্থায়, বিজ্ঞাপনটির প্রচার বন্ধ করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয় চিঠিতে।

তাজা চায়ের প্রচারিত বিজ্ঞাপনে দেখা গেছে, একজন ব্যক্তি একটি অফিসে ভাতিজার চাকরির খোঁজ নিতে এসেছেন। তিনি এক নারী কর্মকর্তার টেবিলে একটি ফাইল ছুড়ে দিয়ে জানতে চান- দ্যাহেন তো আমার ভাতিজার চাকরি কদ্দুর।

জবাবে কর্মকর্তা বলেন, স্যার সিলেকশন লিস্ট তো কনফিডেন্সিয়াল।