ব্যাংক খোলা রাখার সিদ্ধান্ত রোববার

17

করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি ঠেকাতে ২৮ জুন থেকে সারা দেশে কঠোর লকডাউন ঘোষণা করেছে সরকার। এ সময় সরকারি-বেসরকারি অফিস বন্ধ থাকলেও ব্যাংক বন্ধ থাকবে কি না সে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে আগামীকাল রোববার।

বিষয়টি জানিয়ে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম বলেন, ব্যাংক খোলা থাকবে না বন্ধ থাকবে সে সিদ্ধান্ত আগামী রোববার (২৭ জুন) ব্যাংকগুলোকে জানানো হবে। ‘লকডাউন’র বিষয়ে সরকারের প্রজ্ঞাপনের পরই আমরা বিস্তারিত জানাতে পারবো।

এদিকে জুন ক্লোজিংয়ের কারণে জাতীয় রাজস্ব বোর্ডের কিছু বিভাগ ও আর্থিক প্রতিষ্ঠান খোলা থাকবে উল্লেখ করে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, ‘কঠোর লকডাউনে’ জরুরিসেবা ছাড়া বন্ধ থাকবে সবকিছু। তবে অর্থবছর শেষ হওয়ায় আর্থিক প্রতিষ্ঠান এবং জাতীয় রাজস্ব বোর্ড ও হিসাব সংক্রান্ত কিছু অফিস সীমিত পরিসরে খোলা রাখা হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকটি বেসরকারি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক বলেন, জনপ্রশাসন প্রতিমন্ত্রীর বক্তব্য অনুযায়ী জুন ক্লোজিংয়ের কারণে জাতীয় রাজস্ব বোর্ড ও আর্থিক প্রতিষ্ঠান সীমিত পরিসরে খোলা থাকবে মানে ব্যাংকের কিছু শাখা খোলা থাকবে। কারণ এনবিআরের সঙ্গে সংশ্লিষ্ট ব্যাংকের কিছু শাখায় কাজ করতে হবে। তাই ব্যাংক খোলা থাকবে।