কোপার ফাইনাল উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের মাইকিং

33

কোপা আমেরিকার ফাইনাল খেলাকে ঘিরে সংঘর্ষের ঘটনা এড়াতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করছে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ। রবিবার (১১ জুলাই) ভোরে অনুষ্ঠিতব্য দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচকে সামনে রেখে শনিবার (১০ জুলাই) দুপুরে সমগ্র জেলা শহরে মাইকিং করে জনগণকে সতর্ক করে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশ। রবিবার (১১ জুলাই) ভোর ৫ থেকে মাঠে থাকবে পুলিশ।

সমগ্র ব্রাহ্মণবাড়িয়া জেলা জুড়ে রয়েছে ব্রাহ্মণবাড়িয়া ও আর্জেন্টিনার অসংখ্য সমর্থক। এর আগে এই দু’দলের সমর্থকদের মধ্যে ঘটেছে পাল্টাপাল্টি হামলার ঘটনা।

ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ ফুটবল সমর্থকদের নির্দেশ দিয়েছে নিজ নিজ বাড়িতে বসে খেলা দেখতে। খেলা উপলক্ষে কোনো কারণে বাড়ির বাইরে আসার কোন সুযোগ নেই। চায়ের দোকানে বা বড় স্ক্রিনে গণজমায়েত করে প্রকাশ্যে খেলা দেখা যাবে না।

সদর মডেল থানা পরির্দশক (তদন্ত) কাজী মাসুদ ইবনে আনোয়ার বলেন, আইন-শৃঙ্খলা রক্ষায় আমাদের অবস্থান জিরো টলারেন্স। খেলা নিয়ে কোনো মারামারি কিংবা ঝামেলা সৃষ্টি করার কোনো সুযোগ নাই। তাই, আমরা আগেই মাইকিং করে সবাইকে সর্তক করেছি।

উল্লেখ্য, গত ৬ জুলাই বিকেলে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের দামচাইল বাজারে নোয়াব মিয়া (৬০) নামে এক ব্যক্তিকে মারধর করে আর্জেন্টিনা সমর্থক জীবন ও তার সঙ্গীরা। এর আগে ওই দিন সকালে নোয়াব মিয়ার ভাতিজা ব্রাজিল সমর্থক রেজাউলের সঙ্গে খেলা নিয়ে জীবনের বাকবিতণ্ডা ও হাতাহাতি হয়। এর জেরে জীবন ও তার সঙ্গীরা রেজাউলের চাচাকে একা পেয়ে মারধর করেন। এই ঘটনার প্রতিবাদে ওইদিন রাতেই তিন আর্জেন্টিনা সমর্থককে মারধর করেন ব্রাজিল সমর্থকরা।