প্রতারণার অভিযোগে তরুণ ‘বিজ্ঞানী’ ঈশিতা গ্রেফতার

59

দেশি-বিদেশি বিভিন্ন সংস্থার প্রতিনিধি পরিচয়ে প্রতারণার অভিযোগে কথিত তরুণ ‘বিজ্ঞানী ও গবেষক’ ও ‘বিশেষজ্ঞ চিকিৎসক’ ইশরাত রফিক ঈশিতাকে গ্রেফতার করেছে র‌্যাব।

রবিবার (১ আগষ্ট) সকালে তাকে রাজধানীর মিরপুর এলাকা থেকে গ্রেফতার করা হয়। র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারি পরিচালক এএসপি ইমরান খান এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, এই বিষয়ে বিকাল চারটায় র‍্যাবের মিডিয়া সেন্টারে বিস্তারিত জানানো হবে।

উল্লেখ্য, ২০২০ সালের মার্চে ভারতের উত্তর প্রদেশের হোটেল পার্ক অ্যাসেন্টে এক অনুষ্ঠানে ডা. ইশরাত রফিক ঈশিতাকে বছরের সেরা নারী বিজ্ঞানী হিসেবে পুরস্কৃত করে জিআইএসআর ফাউন্ডেশন। তাকে ইন্টারন্যাশনাল ইন্সপিরেশনাল ওমেন অ্যাওয়ার্ড (আইআইডব্লিউ-২০২০) প্রদান করা হয়। যা ৩৫ বছরের বয়সী চিকিৎসা বিজ্ঞানী ও গবেষকদের দেওয়া হয়।

এছাড়া ২০১৯ সালের ৩১ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে পার্ক রেজিস ক্রিস কিন হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে গ্রেফতার ডা. ইশরাত রফিক ঈশিতা ‘রিসার্চ অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ অর্জন করেন। তবে র‍্যাব বলছে, এসব কিছু তিনি ভুয়া পরিচয় দিয়ে অর্জন করেছেন। যার প্রমাণ পেয়ে তাকে গ্রেফতার করা হয়েছে।